শিক্ষা

গুচ্ছ  পরীক্ষা কেন্দ্রে হামলার হুমকি দিয়েছিল কেএনএফ

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ), একটি পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী, বিশ্ববিদ্যালয়ের ব্যাচের ভর্তি পরীক্ষা কেন্দ্রে হামলার হুমকি দিয়েছিল। তাদের উদ্দেশ্য ছিল হামলার মাধ্যমে বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থীকে জিম্মি করা। এ ধরনের হুমকির পর কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে।

শনিবার গুচ্ছের ‘এ’ ইউনিটের পরীক্ষা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে  এসব কথা বলেন গুচ্ছ ভর্তি কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

তিনি বলেন, ‘পাহাড়ি সন্ত্রাসী গ্রুপ কেএনএফ আমাদের চিঠি দিয়েছে। চিঠি দিয়ে তারা আমাদের গুচ্ছের বড় কেন্দ্রগুলিতে আক্রমণ করবে। এই হামলার মাধ্যমে তারা বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থীকে জিম্মি করবে। এমন চিঠি পাওয়ার পর আমরা দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। তারা আমাদের ডাকে সাড়া দিয়েছে।

তিনি বলেন, “আজ অনুষ্ঠিত গ্রুপ ‘এ’ ইউনিটের পরীক্ষার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রতিটি বাহিনী উচ্চ সতর্ক অবস্থায় ছিল। আমাদের নিরাপত্তা নিশ্চিত করেছে। বিশেষ করে রাঙ্গামাটি অঞ্চলের কেন্দ্রে সেনাবাহিনী সশস্ত্র অবস্থানে ছিল। আপনি হয়ত এই বিষয়ে কিছু অনুমান করেছেন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থার দিকে তাকিয়ে।

ব্যাচের প্রথম দিন দুপুর ১২টায় শুরু হয়ে ‘এ’ ইউনিটের পরীক্ষা শেষ হয় দুপুর ১টায়। পরীক্ষার্থীদের কড়া নিরাপত্তায় কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়।

এই দিন, স্থাপত্য ব্যবহারিক (অঙ্কন) পরীক্ষা বিকাল ৩.৩০ টা থেকে ৪.৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ ছাড়া আগামী ৩ মে শুক্রবার ‘বি’ ইউনিট (মানবিক) ও ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।